খাগড়াছড়িতে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা

Uncategorized

খাগড়াছড়ি:

করোনা ভাইরাস থেকে জনগণকে নিরাপদ রাখার স্বার্থে খাগড়াছড়িতে ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে খাগড়াছড়ি জেলা প্রশাসন। একইসঙ্গে দেশি-বিদেশি পর্যটকদের খাগড়াছড়িতে ভ্রমণের ক্ষেত্রে নিষেধাজ্ঞা দিয়েছে  এবং নিরুৎসাহিত করা হচ্ছে।

বুধবার (১৮ মার্চ) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, করোনা ভাইরাস যেহেতু সংক্রামক তাই দেশের সার্বিক অবস্থা বিবেচনা করে এই সময়ে যাতে পর্যটকরা খাগড়াছড়িতে না আসে। জনস্বার্থে এবং নিজেদের সঙ্গে আপাতত ভ্রমণ থেকে বিরত থাকায় উত্তম। আর বিদেশি পর্যটকদের আমরা খাগড়াছড়ি ভ্রমণের অনুমতি আপাতত দিচ্ছি না। এদিকে করোনা ভাইরাস মোকাবিলায় জেলা প্রশাসককে আহ্বায়ক ও সিভিল সার্জনকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে তা সাংবাদিকদের জানানো হয়। তিনি আর বলেন, এই কমিটি করোনা ভাইরাস মোকাবিলায় জাতীয় কমিটির নির্দেশনা মোতাবেক কাজ করবে।

জেলা প্রশাসক বলেন, খাগড়াছড়ির কোনো নাগরিক যদি বিদেশ থেকে আসে তাহলে তাকে অবশ্যই ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। তারা হোম কোয়ারেন্টাইনে থাকছে কিনা সেটি আমরা মনিটরিং করবো। এদিকে শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধের সময় শিশুদের বাসায় রাখার পাশাপাশি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়ার ক্ষেত্রে নিরুৎসাহিত করছে স্বাস্থ্য বিভাগ।

খাগড়াছড়ির পুরো জেলায় ৮০টি আইসোলেশন বেড প্রস্তুত রাখা হয়েছে। এরমধ্যে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ৩০টি বেড এবং অন্য উপজেলাগুলোতে মোট ৫০টি বেড প্রস্তুত রাখা হয়েছে। খোলা হয়েছে কন্ট্রোল রুম। এদিকে ভারত ফেরত ৫জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। খাগড়াছড়ির ডেপুটি সিভিল সার্জন মিটন চাকমা বলেন, একদিকে পর্যটন এলাকা ছাড়া ঢাকা, চট্টগ্রাম থেকেও মানুষ যাতায়াত করছে তাই খাগড়াছড়ির করোনা ভাইরাসে সংক্রমিত হওয়াটা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

একমাত্র স্থানীয়দের সচেতনা করোনা থেকে নিরাপদ রাখতে পারে। বিদেশ থেকে আসা খাগড়াছড়ির নাগরিকদের প্রথমে হাসপাতালে আসার আহ্বান জানান তিনি। সংবাদ সম্মেলনের শেষ এদিকে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত খাগড়াছড়িতে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা থাকবে।

সূএঃ Bangla News24.com

প্রিয় পাঠক, আপনি ও ourbdtips.com  অনলাইনের অংশ হয়ে উঠুন। স্বাস্থ্য, ভ্রমণ, পরামর্শ, আপনার জেলার খবর, রূপচর্চা, ফ্যাশন, ঘরোয়া টিপস ইত্যাদি বিষয় নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ের ছবিসহ মেইল করুন iam05ashik@gmail.com এই ঠিকানায়। লেখাটি আপনার নামও ছবিসহ প্রকাশিত। আমাদের ফেসবুক পেজ ourbdtips.com ও আপনার পরামর্শ মতামত জানাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *