5G আসলে মিলবে যেসব সুবিধা।

Uncategorized

5G আসলে মিলবে যেসব সুবিধা। এটি তৈরিতে প্রায় এক দশক কেটে গেছে। তবে 5 জি অবশেষে বাস্তবে পরিণত হচ্ছে। ক্যারিয়ারগুলি কয়েক বছর আগে শহরগুলি বাছাই করার জন্য স্থির 5 জি রোল আউট শুরু করেছিল। মোবাইল 5 জি ইতোমধ্যে দেশের আশেপাশের শহরগুলিতে উপস্থিত হয়েছে।

এই বছর প্রত্যাশিত আরও ব্যাপক রোলআউট নিয়ে। এটি বলেছিল, দেখে মনে হচ্ছে উত্তরগুলির চেয়ে 5 জি সম্পর্কে আরও প্রশ্ন রয়েছে। কিছু লোক 5 জি কী তা ভাবছেন এবং তারা যদি তাদের শহরে কখনও দেখেন তবে অন্যরা 5 জি স্মার্টফোনে আরও আগ্রহী হন। এবং অবশ্যই, বিতর্ক রয়েছে যে কোন ক্যারিয়ারের সেরা 5 জি পরিষেবা থাকবে। আপনার কাছে প্রশ্ন আছে, আমাদের উত্তর আছে। 5G সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে।

5 জি কি ?

5G কীভাবে কাজ করে তা ব্যাখ্যা করার আগে 5G কী তা বোঝানো সম্ভবত একটি ভাল ধারণা। এখানে অনেকগুলি স্পেসিফিকেশন রয়েছে, যা আমরা এই পোস্টে পরে আলোচনা করব, তবে এখানে একটি দ্রুত প্রাইমার।

5 জি হ’ল মোবাইল ব্রডব্যান্ডের পরবর্তী প্রজন্ম যা অবশেষে আপনার 4 জি এলটিই সংযোগটি প্রতিস্থাপন করবে বা কমপক্ষে বৃদ্ধি পাবে। 5 জি এর সাহায্যে আপনি দ্রুততর ডাউনলোড এবং আপলোডের গতি দেখতে পাবেন। লেটেন্সি, বা ওয়্যারলেস নেটওয়ার্কগুলির সাথে যোগাযোগের জন্য ডিভাইসগুলির সময় নেওয়ার সময়টিও খুব কমবে। 5G আসলে মিলবে যেসব সুবিধা।

5 জি কীভাবে কাজ করে ?

এখন আমরা 5G কী তা জানি, এটি কীভাবে কাজ করে তা বোঝা ভাল ধারণা, যেহেতু এটি traditional তরঙ্গবাহী 4 জি এলটিই থেকে পৃথক। প্রথমে আসুন টকস্পেকট্রাম।

বর্ণালীঃ

5 জি গেম পাথ

জিএসএমএ / আইটিইউ

এলটিই থেকে ভিন্ন, 5 জি তিনটি পৃথক স্পেকট্রাম ব্যান্ডে কাজ করে। যদিও এটি গুরুত্বপূর্ণ মনে হচ্ছে না, এটি আপনার দৈনন্দিন ব্যবহারের উপর নাটকীয় প্রভাব ফেলবে। লো-ব্যান্ড বর্ণালীকে সাব ১ জিএইচজেড স্পেকট্রাম হিসাবেও বর্ণনা করা যেতে পারে।

এটি এলটিইর জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে ক্যারিয়ারদের দ্বারা ব্যবহৃত প্রাথমিক ব্যান্ড এবং ব্যান্ডউইথ প্রায় হ্রাস পেয়েছে। লো-ব্যান্ড বর্ণালীটি দুর্দান্ত কভারেজের ক্ষেত্র এবং প্রাচীরের অনুপ্রবেশের প্রস্তাব দিচ্ছে,তবে সেখানে একটি বড় অসুবিধা রয়েছে পিকের ডেটার গতি ১০০এমবিপিএসের বাইরে চলে যাবে।

লো-ব্যান্ড বর্ণালীতে আসে টি-মোবাইল মূল প্লেয়ার। ক্যারিয়ারটি ২০১৩ সালে একটি ফেডারেল যোগাযোগ কমিশন (এফসিসি) নিলামে বিশাল পরিমাণে মেগাহার্টজ স্পেকট্রাম তুলেছিল এবং এটি তার দেশব্যাপী 5 জি নেটওয়ার্কটি দ্রুত তৈরি করতে ব্যবহার করছে।

মিড-ব্যান্ড বর্ণালীলো-ব্যান্ডের তুলনায় দ্রুত গতি এবং নিম্ন ল্যাটেন্সি সরবরাহ করে। এটি লো-ব্যান্ড বর্ণালী হিসাবে কার্যকরভাবে বিল্ডিংগুলিতে প্রবেশ করতে ব্যর্থ হয়েছে। মিড-ব্যান্ড বর্ণালীতে পিকের গতি ১ জিবিপিএস পর্যন্ত বাড়বে বলে আশা করি।

মার্কিন যুক্তরাষ্ট্রে স্প্রিন্টের অব্যবহৃত মিড-ব্যান্ড বর্ণালী সংখ্যাগরিষ্ঠ রয়েছে। ক্যারিয়ার মিড-ব্যান্ডের অনুপ্রবেশ এবং কভারেজের ক্ষেত্রটি উন্নত করতে Massive MIMO ব্যবহার করছে। বিভিন্ন ব্যবহারকারীর একাধিক একযোগে বীম তৈরি করতে ম্যাসিভ মিমো একক বাক্সে এবংএকক সেল টাওয়ারে একাধিক অ্যান্টেনা গ্রুপ করে।

স্প্রিন্ট মিড-ব্যান্ডের 5G পরিষেবাটি আরও বাড়ানোর জন্য বিমফর্মিং ব্যবহার করবে। এটি ঘরের প্রতিটি ব্যবহারকারীর জন্য একক ফোকাসযুক্ত সংকেত প্রেরণ করে। এটি ব্যবহার করে এমন সিস্টেমগুলি প্রতিটি ব্যবহারকারীকে একটি নিয়মিত সংকেত রয়েছে কিনা তা নিশ্চিত করতে নজরদারি করে।

5 জি কত দ্রুত ?

5G আসলে মিলবে যেসব সুবিধা। ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন (আইটিইউ) জাতিসংঘের একটি বিশেষায়িত সংস্থা যা যোগাযোগ প্রযুক্তির জন্য প্রযুক্তিগত মান বিকাশ করে এবং এটি রেডিও বর্ণালী ব্যবহার। টেলিযোগযোগ আন্তঃব্যবহারের জন্য নিয়ম নির্ধারণ করে।

২০১২ সালে, আইটিইউ 5G এর জন্য ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি গবেষণা এবং স্থাপনের জন্য “2020। তারও বেশি আইএমটি” (আইএমটি -2020) নামে একটি প্রোগ্রাম তৈরি করেছে। বছরের পর বছর কাজ করার পরে, সংস্থাটি 2017 সালে 5G এর জন্য ন্যূনতম 13 টি প্রয়োজনীয়তা সহ একটি খসড়া প্রতিবেদন তৈরি করেছে।

আইটিইউ 5G এর জন্য সর্বনিম্ন প্রয়োজনীয়তা নির্ধারণ করার পরে, টেলিযোগাযোগ স্ট্যান্ডার্ড সংস্থার সহযোগিতায় তৃতীয় প্রজন্মের অংশীদারি প্রকল্প (3 জিপিপি) 5 জি-র জন্য মান তৈরির কাজ শুরু করে।

ডিসেম্বর 2017 এ, 3 জিপিপি তার নন-স্ট্যান্ডেলোন (এনএসএ) নির্দিষ্টকরণ সম্পূর্ণ করেছে এবং জুন 2018 এ এটি তার স্ট্যান্ড-একল স্পেসিফিকেশন (এসএ) অনুসরণ করেছে। এনএসএ এবং এসএ উভয় স্ট্যান্ডার্ডই একই বৈশিষ্ট্যগুলি ভাগ করে। তবে এনএসএ রোলআউটের জন্য বিদ্যমান এলটিই নেটওয়ার্কগুলি ব্যবহার করে যখন এসএ পরবর্তী প্রজন্মের মূল নেটওয়ার্ক ব্যবহার করবে।

 ক্যারিয়ারগুলি এনএসএ স্পেসিফিকেশন দিয়ে শুরু হচ্ছে। যার অর্থ আপনি নন-5 জি পরিবেশে 4G এলটিইতে ফিরে আসবেন। 3 জিপিপি দ্বারা নির্ধারিত মানগুলি আইএমটি -2020 পারফরম্যান্স টার্গেটের সাথে ঘনিষ্ঠভাবে সামঞ্জস্য করে এবং কিছুটা জটিল, তবে এখানে একটি সাধারণ পালাটা:

পিক ডেটার রেটঃ

5 জি উল্লেখযোগ্যভাবে দ্রুত ডেটার গতি সরবরাহ করবে। পিক ডেটার রেট প্রতি মোবাইল বেস স্টেশনটিতে 20 জিবিপিএস ডাউনলিংক এবং 10 জিবিপিএস আপলিংক হিট করতে পারে।

মনে রাখবেন, 5 জি (আপনি যদি ডেডিকেটেড সংযোগ না করেন) এর সাথে আপনি যে গতিটি উপভোগ করছেন এটি সেই গতি নয় – এটি সেলটির সমস্ত ব্যবহারকারীর দ্বারা ভাগ করা গতি।

রিয়েল-ওয়ার্ল্ড গতিঃ

5G এর জন্য পিক ডেটার হারগুলি বেশ চিত্তাকর্ষক শোনার পরে, প্রকৃত গতি একই হবে না। অনুমানটি ব্যবহারকারীর ডাউনলোডের গতি 100 এমবিপিএস এবং 50 এমবিপিএস গতির আপলোডের জন্য কল করে।

 লেটেন্সিঃ

লেটেন্সি, সময়টি একটি বিন্দু থেকে অন্য বিন্দুতে যেতে সময় লাগে। আদর্শ পরিস্থিতিতে 4 মিলিসেকেন্ডে এবং সর্বোচ্চ গতির দাবিতে ব্যবহারের ক্ষেত্রে 1 মিলি সেকেন্ডে হওয়া উচিত। উদাহরণস্বরূপ, দূরবর্তী সার্জারিগুলির কথা চিন্তা করুন।

দক্ষতাঃ

রেডিও ইন্টারফেসগুলি ব্যবহারের সময় শক্তি দক্ষ হওয়া উচিত, এবং যখন ব্যবহার না করা হবে তখন স্বল্প-শক্তি মোডে ফেলা উচিত। আদর্শভাবে, যখন আর ব্যবহার না করা হয়। তখন একটি রেডিও 10 মিলিসেকেন্ডের মধ্যে স্বল্প-শক্তি অবস্থানে স্যুইচ করতে সক্ষম হয়।

বর্ণালী দক্ষতাঃ

বর্ণালী দক্ষতা হ’ল “স্পেকট্রাম বা ব্যান্ডউইথের অনুকূলিত ব্যবহার যাতে সর্বাধিক পরিমাণে সংখ্যার সংক্রমণ ত্রুটি সহ তথ্য প্রেরণ করা যায়। 5 জি এলটিই-র উপরে কিছুটা উন্নত বর্ণালী দক্ষতা থাকা উচিত, 30 বিট /এইচজেড ডাউনলিংক এ আসা, এবং 15 বিট / Hz আপলিংক।

গতিশীলতাঃ

5 জি সহ, বেস স্টেশনগুলি 0 থেকে 310 মাইল প্রতি ঘন্টা চলন সমর্থন করে। এটির মূলত অর্থ বেস স্টেশনটি অ্যান্টেনা চলাচলগুলির একটি পরিসীমা জুড়ে কাজ করা উচিত – এমনকি একটি উচ্চ গতির ট্রেনেও। এটি এলটিই নেটওয়ার্কগুলিতে সহজেই সম্পন্ন হওয়ার পরে, এই জাতীয় গতিশীলতা নতুন মিলিমিটার-তরঙ্গ নেটওয়ার্কগুলিতে একটি চ্যালেঞ্জ হতে পারে।

সংযোগ ঘনত্বঃ

5 জি এলটিইর তুলনায় আরও অনেক সংযুক্ত ডিভাইস সমর্থন করতে সক্ষম হওয়া উচিত। স্ট্যান্ডার্ড স্টেটস 5 জি প্রতি বর্গকিলোমিটারে 1 মিলিয়ন সংযুক্ত ডিভাইসগুলিকে সমর্থন করতে সক্ষম হওয়া উচিত। এটি একটি বিশাল সংখ্যা, যা এমন কিছু ডিভাইস বিবেচনা করে যা ইন্টারনেট অফ থিংস (আইওটি) কে শক্তি দেবে।

ব্রডব্যান্ড উন্নত করুনঃ

5 জি-তে স্থানান্তরটি নিঃসন্দেহে আমরা প্রতিদিন প্রযুক্তির সাথে প্রযুক্তির সাথে যোগাযোগ করার উপায়টি পরিবর্তন করব। তবে আমরা যদি মোবাইল ব্রডব্যান্ড ব্যবহার চালিয়ে যেতে চাই তবে এটিও একটি চূড়ান্ত প্রয়োজনীয়তা। ক্যারিয়ারগুলি অনেক বড় মেট্রোপলিটন অঞ্চলে এলটিই সক্ষমতা ছাড়ছে।

কিছু শহরগুলিতে, ব্যবহারকারীরা দিনের ব্যস্ত সময়ে ইতিমধ্যে মন্দা পড়ছে। 5 জি ব্যান্ডগুলিতে বিপুল পরিমাণ স্পেকট্রাম যুক্ত করেছে যা বাণিজ্যিক ব্রডব্যান্ড ট্র্যাফিকের জন্য ব্যবহৃত হয়নি। স্বায়ত্তশাসিত যানবাহনগুলি স্বায়ত্তশাসিত যানবাহন একই হারে বৃদ্ধি পাওয়ার প্রত্যাশা করে যা মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে 5G মোতায়েন করা হয় ভবিষ্যতে।

আপনার গাড়ি রাস্তায় অন্যান্য যানবাহনের সাথে যোগাযোগ করবে। রাস্তার পরিস্থিতি সম্পর্কে অন্যান্য গাড়িগুলিকে তথ্য সরবরাহ করবে এবং চালকদের এবং পারফরম্যান্সের তথ্য সরবরাহ করবে automakers। যদি একটি গাড়ি দ্রুত এগিয়ে যায় তবে আপনার এটি তাত্ক্ষণিকভাবে শিখতে পারে এবং প্রাকৃতিকভাবে ব্রেকটিও হতে পারে, যাতে কোনও সংঘর্ষ আটকাতে পারে।

এই ধরণের যানবাহন থেকে যানবাহন যোগাযোগ শেষ পর্যন্ত হাজার হাজার জীবন বাঁচাতে পারে। জননিরাপত্তা এবং অবকাঠামো 5 জি শহরগুলি এবং অন্যান্য পৌরসভাগুলিকে আরও দক্ষতার সাথে পরিচালনার অনুমতি দেবে। ইউটিলিটি সংস্থাগুলি সহজেই দূরবর্তীভাবে ব্যবহার ট্র্যাক করতে সক্ষম হবে, ড্রেন বন্যা হলে বা স্ট্রিটলাইটগুলি বেরিয়ে গেলে সেন্সরগুলি গণপূর্ত বিভাগগুলিকে অবহিত করতে পারে। পৌরসভাগুলি দ্রুত এবং সাশ্রয়ী নজরদারি ক্যামেরা ইনস্টল করতে সক্ষম হবে।

 রিমোট ডিভাইস নিয়ন্ত্রণঃ

যেহেতু 5 জি উল্লেখযোগ্যভাবে কম বিলম্ব করেছে তাই ভারী যন্ত্রপাতিটির রিমোট কন্ট্রোল বাস্তবে পরিণত হবে। যদিও প্রাথমিক লক্ষ্যটি ঝুঁকিপূর্ণ পরিবেশের ঝুঁকি হ্রাস করা। এটি বিশেষ দক্ষতাযুক্ত প্রযুক্তিবিদদের বিশ্বের যে কোনও জায়গা থেকে যন্ত্রপাতি নিয়ন্ত্রণের অনুমতি দেবে। স্বাস্থ্যসেবা 5 জি এর অতি-নির্ভরযোগ্য কম বিলম্বিত যোগাযোগ (URLLC) উপাদানটি স্বাস্থ্যসেবাকে মৌলিকভাবে পরিবর্তন করতে পারে।

যেহেতু ইউআরএলসিএল উন্নত মোবাইল ব্রডব্যান্ডের সাথে আপনি যা দেখবেন তার চেয়ে 5 জি ল্যাটেন্সি কমিয়ে দেয়। তাই নতুন সম্ভাবনার একটি পৃথিবী খোলে। আগামী বছরগুলিতে টেলিমেডিসিন, রিমোট পুনরুদ্ধার এবং এআর মাধ্যমে শারীরিক থেরাপি, নির্ভুল সার্জারি এবং এমনকি দূরবর্তী অস্ত্রোপচারের উন্নতি দেখার প্রত্যাশা করুন।

বিশাল মেশিন-টাইপ যোগাযোগগুলি মনে আছে ?

এমটিসিও স্বাস্থ্যসেবাতে মূল ভূমিকা পালন করবে। হাসপাতালগুলি রোগীদের নিরীক্ষণের জন্য ব্যাপক সেন্সর নেটওয়ার্ক তৈরি করতে পারে, চিকিত্সকরা সম্মতি অনুসরণ করতে ট্র্যাক করার জন্য স্মার্ট পিলগুলি লিখে দিতে পারেন এবং বীমা প্রদানকারীরা উপযুক্ত চিকিত্সা এবং প্রক্রিয়াগুলি নির্ধারণের জন্য গ্রাহকদের নিরীক্ষণও করতে পারেন।

IOT

5 জি এর অন্যতম উত্তেজনাপূর্ণ এবং গুরুতর দিক হ’ল ইন্টারনেট অফ থিংসে এর প্রভাব। যদিও বর্তমানে আমাদের সেন্সর রয়েছে যা একে অপরের সাথে যোগাযোগ করতে পারে, তাদের প্রচুর সংস্থান প্রয়োজন এবং দ্রুত এলটিই ডেটা সক্ষমতা হ্রাস করছে। 5 জি গতি এবং কম বিলম্বের সাথে, আইওটি সেন্সর এবং স্মার্ট ডিভাইসগুলির মধ্যে যোগাযোগ দ্বারা চালিত হবে (এখানে আবার এমটিসি)।

বাজারে বর্তমানের স্মার্ট ডিভাইসের তুলনায়, এমটিসি ডিভাইসগুলির জন্য কম সংস্থান দরকার হবে, কারণ এই ডিভাইসের বিপুল সংখ্যক একক বেস স্টেশনগুলিতে সংযোগ করতে পারে, এগুলি তাদের আরও বেশি দক্ষ করে তোলে।

5 জি এখন কোথায় ?

সুতরাং, আপনার আশেপাশে 5G দেখার কখন আশা করা উচিত? ঠিক আছে, এটি আপনি যে আশেপাশে বাস করছেন তার উপর নির্ভর করে Some মার্কিন যুক্তরাষ্ট্রের সমস্ত বড় ক্যারিয়ার 5 জি নেটওয়ার্ক তৈরিতে তীব্রভাবে কাজ করছে, তবুও পুরো দেশ জুড়ে মোতায়েনের ক্ষেত্রে বেশ কয়েক বছর সময় লাগবে।

আপনার শহরটিতে 5 জি অ্যাক্সেস রয়েছে কিনা তা যদি আপনি আগ্রহী হন তবে এই গাইডটি দেখুন। এটিও লক্ষণীয় যে প্রতিটি বাহকের পৃথক 5 জি রোলআউট কৌশল রয়েছে। এর অর্থ আপনার ক্যারিয়ারের উপর নির্ভর করে আপনার 5G এর অভিজ্ঞতা অনেক বেশি হতে পারে। প্রতিটি ক্যারিয়ারের স্থাপনার পরিকল্পনা সম্পর্কিত বর্তমানে আমাদের কাছে থাকা সমস্ত বিবরণ এখানে। 5G আসলে মিলবে যেসব সুবিধা।

ভেরাইজনঃ

5 জি সরবরাহের জন্য প্রথম ক্যারিয়ার হওয়ার সন্ধানে, ভেরিজন অক্টোবরে 2018 সালে বাড়িতে প্রাক-স্ট্যান্ডার্ড ফিক্সড 5 জি অফার শুরু করে Ver তারপরেও, ভেরিজন তার মোবাইল 5 জি অফারটিও চালু করতে শুরু করেছে – এবং এখনও অবধি নিউইয়র্ক, লস অ্যাঞ্জেলেস এবং আরও অনেকগুলি দেশ জুড়ে কয়েক ডজন শহরে মোবাইল 5 জি নিয়ে এসেছে।

ভেরিজন উচ্চতর ফ্রিকোয়েন্সি বর্ণালীতে 5 জি রোল আউট করছে যা মিম্বা ওয়েভ (28-39 GHz) নামে পরিচিত। এর অর্থ হ’ল ভেরিজনের 5 জি যখন উপলভ্য হবে তখন জ্বলন্ত-দ্রুত গতির প্রস্তাব দিবে, এটি আগাম কয়েক বছর ধরে তার এলটিই স্পেকট্রামটি ছিনতাই করবে। হার্ডওয়্যার হিসাবে, ভেরিজনের ইতিমধ্যে কয়েকটি ডিভাইস উপলব্ধ রয়েছে।

প্রথমটি স্যামসাং গ্যালাক্সি এস 10 এর 5G সংস্করণ, তবে ক্যারিয়ারটি মোটো জেড 3 এবং মোটো জেড 4 এর জন্য 5 জি মটো মোডকে সমর্থন করে। ক্যারিয়ারটি LG V50 ThinQ সমর্থন করে। এবং আমরা কোয়েলকম স্ন্যাপড্রাগন 855 চিপযুক্ত ইনসিগো মি-ফাই 5 জি হট স্পটটি ভুলতে পারি না। এই বছর আরও অনেক ডিভাইস প্রত্যাশিত।

AT & T

5G আসলে মিলবে যেসব সুবিধা। এটিএন্ডটি আনুষ্ঠানিকভাবে সত্য 5 জি পরিষেবা রোল আউট করার জন্য প্রথম ক্যারিয়ার হওয়ার রেসটি জিতেছে। ডিসেম্বর 2018 এ, ক্যারিয়ারটি দেশের 9 টি শহরের অংশে 5G সরবরাহ শুরু করে। ২০১২-এ, ক্যারিয়ার সেই পরিষেবাটি আরও বেশি শহরে নিয়ে এসেছিল – এবং এটি ২০২০ সালে অব্যাহত থাকবে বলে

আশা করা হচ্ছে এই সময়ে, এটি এবং টি-এর 5 জি রোলআউটটি বেশ বিস্তৃত ছিল, এটি কেবলমাত্র ব্যবসায়ের গ্রাহকদের মধ্যেই সীমাবদ্ধ ছিল। 5G আসলে মিলবে যেসব সুবিধা। ধন্যবাদ, এখন এটি পরিবর্তিত হয়েছে, এবং লস অ্যাঞ্জেলস, সান জোসে এবং আরও অনেকের পছন্দ সহ পরিসর শহরগুলিতে গ্রাহকদের কাছে মোবাইল 5 জি উপলব্ধ। ভেরিজনের মতো, এটিএন্ডটি মিমিওয়েভ স্পেকট্রামে নিজের মোবাইল 5 জি চালু করছে। তাত্ক্ষণিক যোগাযোগের সাথে একটি সাক্ষাত্কারে, রেডিও প্রযুক্তি এবং এটি অ্যান্ড টি ল্যাবগুলির কৌশলটির সহকারী উপ-রাষ্ট্রপতি ডেভ ওল্টার প্রাথমিকভাবে ক্যারিয়ারের 5 জি পরিষেবাটি নিয়ে আপনার কী প্রত্যাশা করা উচিত সে সম্পর্কে কিছুটা অন্তর্দৃষ্টি দিয়েছিলেন।

 “আপনি যদি শহুরে শহরটিতে থাকেন – যেখানে আপনি কোনও কোণে না যাওয়া পর্যন্ত এটি দেখতে বেশ লাইন হতে চলেছে – এটাই এক জিনিস… আপনার যদি গাছের সাথে সারিবদ্ধ রাস্তা থাকে, তবে এটি অন্যরকম পরিবেশ হতে পারে। আপনি যদি একটি ভারী ট্র্রেড পরিবেশে থাকেন তবে এটি কঠিন হতে চলেছে। এই সমস্ত জিনিসই আমরা প্রত্যাশা করতে পারি এমন ধরণের প্রভাবকে প্রভাবিত করে ”” স্যামসুং গ্যালাক্সি এস 10 5 জি এটিএন্ডটি তেও উপলব্ধ।

যদিও বর্তমানে আপনি ব্যবসায়িক গ্রাহক হন তবে তা পাওয়া উপযুক্ত। এই বছরের শুরুর দিকে নেটগার নাইটহক 5 জি মোবাইল হটস্পটও ক্যারিয়ার দ্বারা ঘোষণা করা হয়েছিল। এটি অ্যান্ড টি-এর 5 জি রোলআউটটি বজায় রাখুন টি-মোবাইল আমেরিকার আন-ক্যারিয়ার আরও পরিমাপের পদ্ধতিকে গ্রহণ করেছে। গেটের বাইরে সবার আগে রেসিংয়ের পরিবর্তে টি-মোবাইল আরও কভারেজের ক্ষেত্র সহ আরও নির্ভরযোগ্য পরিষেবা সরবরাহ করতে চায়। 2018 এর প্রথম দিকে,

টি-মোবাইল 30 টি শহরে এটির 5G নেটওয়ার্ক তৈরির ঘোষণা করেছে। ২০১৮ সালের মাঝামাঝি সময়ে সংস্থাটি ঘোষণা করেছিল যে আটলান্টা, ক্লিভল্যান্ড, ডালাস, লাস ভেগাস, লস অ্যাঞ্জেলেস এবং নিউ ইয়র্কের কিছু অংশ সহ ছয়টি শহরে মোবাইল 5 জি উপলব্ধ। ২০১০ সালের শেষের দিকে ৩০ টি শহরে টি-মোবাইল 5 জি দেখার প্রত্যাশা করুন তারপরে, 2020 আসার আগে সংস্থাটি তার পূর্ণ, দেশব্যাপী 5 জি নেটওয়ার্ক চালু করে, যা বর্তমানে লো-ব্যান্ড ফ্রিকোয়েন্সিগুলির উপর নির্ভর করে।

ক্যারিয়ার তাদের জন্য যারা স্যামসাং গ্যালাক্সি এস 10।5 জি অফার করে 5 জি অঞ্চলে থাকেন এবং নতুন গতির সুবিধা নিতে চান। টি-মোবাইল তার 5 জি রোলআউটের জন্য একাধিক ফ্রিকোয়েন্সি ব্যান্ড ব্যবহার করছে। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল যে ক্যারিয়ারটি বেশিরভাগ লো-ব্যান্ড বর্ণালীতে নির্ভর করবে। টি-মোবাইল এমএমওয়েভ প্রযুক্তিও ব্যবহার করছে যার মধ্যে কয়েকটি শহর 39 গিগাহার্টজ এবং অন্যান্য অঞ্চলে আরও বেশি মিড-ব্যান্ড 28 গিগাহার্টজ রয়েছে। টি-মোবাইল আরও নির্ভরযোগ্য এবং স্থিতিশীল সংযোগের জন্য 600 MHz ব্যবহার করছে। এতখন সাথে থাকার ধন্যবাদ।